বিভিন্ন স্থানে ‘পান্ডা নলেজ শেয়ারিং প্রোগ্রাম’ শীর্ষক কর্মশালা

Posted November 29, 2016 by Rifatul Islam
বিভিন্ন স্থানে ‘পান্ডা নলেজ শেয়ারিং প্রোগ্রাম’ শীর্ষক কর্মশালা
 

ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় ‘পান্ডা নলেজ শেয়ারিং প্রোগ্রাম’ শীর্ষক কর্মশালার আয়োজন করেছে বিশ্বখ্যাত স্প্যানিশ অ্যান্টিভাইরাস ব্র্যান্ড পান্ডার একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড।

এই আয়োজনের ধারাবাহিকতায় গত রোববার ও মঙ্গলবার যথাক্রমে রংপুর এবং বগুড়াতে ‘পান্ডা নলেজ শেয়ারিং প্রোগ্রাম’ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
কর্মশালাটি পরিচালনা করেছেন পান্ডা অ্যান্টিভাইরাসের প্রোডাক্ট ম্যানেজার রবি শংকর দত্ত এবং এক্সিকিউটিভ অফিসার রাশিদ আল মামুন। এতে উক্ত জেলার কম্পিউটার ব্যবসায়ীরা সহ টেকনিক্যাল অফিসাররা অংশগ্রহন করেন।

কর্মশালায় পান্ডা অ্যান্টিভাইরাসের প্রধান বৈশিষ্ট্য নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। একইসঙ্গে পান্ডার কার্যকারিতা জানানো হয়। এছাড়াও সাইবার আক্রমণ প্রতিরোধ ও ম্যালওয়ারের বিরুদ্ধে অ্যান্টিভাইরাসটি কিভাবে কাজ করে তা নিয়ে আলোচনা করা হয়।

উল্লেখ্য, স্পেনের অ্যান্টিভাইরাস ব্র্যান্ড পান্ডা সিকিউরিটি বিশ্বের সর্বপ্রথম ক্লাউড প্রযুক্তির অ্যান্টিভাইরাস। এতে ব্যবহৃত হয়েছে কালেক্টিভ ইন্টিলিজেনস, লোকাল সিগনেচার, হিউরিসটিক টেকনোলজি, বিহেভিয়র অ্যানালাইসিস এবং এন্টি-এক্সপ্লইট প্রযুক্তি সহ বিভিন্ন ভাইরাস সনাক্তকরণ কৌশল।

এগুলো  যা যে কোনো ধরনের শক্তিশালী ম্যালওয়্যার এবং অনলাইন হুমকির বিরুদ্ধে সক্রিয়ভাবে কাজ করে।

পণ্যটি কম্পিউটারের গতিকে হ্রাস না করে ট্রোজান হর্স, স্পাইওয়্যার, অ্যাডওয়্যার, কীলগার, রুটকিট, ওয়ার্ম ও ৠাসনসমওয়্যারের মতো মারাত্মক সব ভাইরাস থেকে কম্পিউটারকে শতভাগ নিরাপত্তা প্রদান করে।

Comments

Your Name:

Your Email:

Your Comment: Note: HTML is not translated!

Enter the code in the box below: