আসুসের গেমিং নোটবুক জেফ্রাস বাজারে

তাইওয়ানের বিশ্বখ্যাত প্রযুক্তি ব্র্যান্ড আসুস, দেশের বাজারে উন্মুক্ত করল আরওজি সিরিজের নতুন গেমিং ল্যাপটপ`আসুস আরওজি জেফ্রাস জিএক্স ৫০১’। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাতে রাজধানীর একটি রেস্তোরাঁয় আয়োজিত অনুষ্ঠানে ল্যাপটপটি বাংলাদেশের বাজারে উন্মোচন করা হয়।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আসুসের একমাত্র বাংলাদেশি পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান মো. আব্দুল ফাত্তাহ, ডিরেক্টর জসিমউদ্দিন খন্দকার এবং আসুস বাংলাদেশের কান্ট্রি প্রধান মো. আল ফুয়াদ প্রমূখ।

অনুষ্ঠানে জানানো হয়, ‘আসুস আরওজি জেফ্রাস জিএক্স ৫০১’- ৭ম প্রজন্মের ইন্টেল কোর আই-৭ প্রসেসর এবং এনভিডিয়া জিফোর্স এর জিটি এক্স ১০৮০ গ্রাফিক্স সমৃদ্ধ বিশ্বের সবচেয়ে পাতলা গেমিং ল্যাপটপ।

ল্যাপটপটিতে আরো রয়েছে ১৫.৬ ইঞ্চির ডিসপ্লে, অ্যাকটিভ এইরো ডায়নামিক সিস্টেম- আসুস এর নিজস্ব টেকনোলজির শীতলিকরণ প্রক্রিয়া। যার ফলে দীর্ঘক্ষণ গেম খেলেও ল্যাপটপের গ্রাফিক্স পারফরম্যান্সে পরিবর্তন আসবে না।

আসুস আরওজি জেফ্রাস জিএক্স৫০১-এর সবচেয়ে আকর্ষণীয় দিক হলো এর ডিজাইন। ল্যাপটপটির শীতলিকরণ প্রক্রিয়া অন্য যেকোনো গেমিং নোটবুক থেকে ভিন্ন। ল্যাপটপটি খোলার সঙ্গে সঙ্গে এর নিচের ভাগে থাকা শীতলিকরণ প্রক্রিয়ার একটি অংশও চালু হয়ে যায়। ফলে এর বাতাসের প্রবাহ ২০ শতাংশ বাড়িয়ে দেয় যা গ্রাফিক্সকার্ড দীর্ঘক্ষণ যাবত ঠান্ডা রাখতে সহায়তা করে ও একনাগাড়ে দীর্ঘক্ষণ গেমিং এর অভিজ্ঞতাকে অক্ষুন্ন রাখে।

অনুষ্ঠানে আরো জানানো হয়, ল্যাপটপটি ‘অরা’ আরজিবি সমর্থিত। গেম খেলায় ব্যবহৃত বাটনগুলো নিজের পছন্দ মতো রঙের আলো দিয়ে সাজিয়ে নেয়া যাবে। আসুস আরওজি সিরিজের নতুন এই ল্যাপটপটির ওজন ২.২ কেজি ও ১৭.৯ মিলি থেকে ১৬.৯ মিলি পর্যন্ত পাতলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *